| |
               

মূল পাতা রাজনীতি প্রতিনিয়ত নিত্যপণ্যের দাম বাড়ছে : রিজভী 


প্রতিনিয়ত নিত্যপণ্যের দাম বাড়ছে : রিজভী 


রহমত ডেস্ক     14 March, 2022     04:11 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কৃষক যারা ফসল উৎপাদন করেন, তারা ন্যায্যমূল্য পাচ্ছেন না। যারা পণ্য কেনেন তারাও ন্যায্যমূল্যে কিনতে পারেন না। তাহলে মাঝখানের এই টাকাটা খায় কারা? চাঁদাবাজরা, সিন্ডিকেট ওয়ালারা? এরা কাদের লোক, এরা সরকারের লোক। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগে বলেছিল, ১০ টাকা কেজি চাল দেবে। আর এখন চালের দাম কত? কোনো হিসাব নাই। প্রতিনিয়ত নিত্যপণ্যের দাম বাড়ছে।

আজ (১৪ মার্চ) সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির প্রতিবাদ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম জনগণের ক্রয়ক্ষমতার নাগালে রাখার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি নুরজাহান ইয়াসমিন, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক নায়েবা ইউসুফ, সদস্য সচিব অ্যাডভোকেট রুনা লায়লা রুনা প্রমুখ। সমাবেশ শেষে মহিলা দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে কদম ফোয়ারার দিকে অগ্রসর হলে পুলিশ বাধা দিয়ে তাদের ফিরিয়ে দেয়। পরে প্রেস ক্লাবের সামনে এসে মিছিল শেষ হয়।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী যেদিনই বলবেন উন্নয়ন করেছি, ধরে নিতে হবে পরদিন থেকে চালের দাম বাড়বে, ভোজ্যতেলের দাম বাড়বে। জনগণ খেলো কি মরল, সেই তোয়াক্কা সরকার করে না। এই সেই আওয়ামী লীগ, যাদের আমলে মানুষ না খেয়ে ফুটপাতে কাতরাচ্ছে। ১৯৭৪ সালের কথা মনে আছে নিশ্চয়ই। মানুষের জীবন-মৃত্যু রাস্তায় লুটোপুটি করছিল, আর এ প্রধানমন্ত্রীর বাড়িতেই সোনার মুকুট পড়ে তার ভাইদের বিয়ে হয়েছিল। এটাই আওয়ামী লীগের ঐতিহ্য। এরা চালের দাম বাড়াবে, ডালের দাম বাড়াবে।